Garden Design

Fruits Tree on Rooftop Garden Ideas for all. #shorts #viral #viralvideo #gardening #fruit .



Fruits Tree on Rooftop Garden Ideas for all. Different kinds of fruits tree are available on the rooftop garden terrace. It is a wonderful idea to make make a garden on rooftop.

Many kinds of fruits are necessary for good health. Many kinds of fruits has contains vitamin A,B,C,D,E, k and mineral, potassium etc. In our daily routine for food, We have need some fruits for our bodies recovery and protection.

বিভিন্ন ধরনের ফল গাছের সৌন্দর্য ও প্রচুর পরিমাণে ফল পেতে গাছের যত্ন নিতে হবে।
প্রয়োজন মোতাবেক সার প্রয়োগ করতে হবে।
গাছের গোড়া পরিষ্কার করতে হবে, প্রয়োজনে গাছের গোড়ায় পানি দিতে হবে। মিশ্র সার প্রয়োগ করতে পারেন। ফল গাছগুলো চোখে সূর্যের আলো পায়, সেভাবে সাজাতে হবে।
মানব দেহের জন্য বিভিন্ন প্রকার ফলের প্রয়োজনীয়তা অপরিসীম। এক এক ফলে এক এক ধরনের ভিটামিন রয়েছে। আমের প্রধান উপাদান ভিটামিন এ, আমরা আমলকি পেয়ারার প্রধান উপাদান ভিটামিন সি, কলার প্রধান উপাদান পটাশিয়াম ডাবেরও প্রধান উপাদান পটাশিয়াম। কাঁঠালে প্রচুর পরিমাণ ভিটামিন এ রয়েছে। লিচুর মধ্যে ভিটামিন এ বি ও অন্যান্য উপাদান রয়েছে। জামের মধ্যেও ভিটামিন এ বি সি সকল প্রদানে কিছু কিছু রয়েছে।
মোটকথা সুস্বাস্থ্যের জন্য প্রত্যেকটি খাবারই আমাদের মাঝে মাঝে খেতে হবে। হল যেহেতু রোগ প্রতিরোধ করে সে কারণে আমাদেরকে প্রতিদিন খাদ্য তালিকায় কম বেশি কিছু না কিছু ফল রাখতে হবে তাহলে আমাদের স্বাস্থ্য সুন্দর ,মজবুত হবে।

গাছ আমাদের অক্সিজেন দিচ্ছে এবং আমাদের কাছ থেকে কার্বন ডাই অক্সাইড গ্রহণ করছে। প্রকৃতির এই ভারসাম্য রক্ষার জন্যই গাছের বিকল্প নেই। এই হাসনাহেনা ফুল গাছের সৌন্দর্য দেখে আপনার মন যেমন ভালো হবে , তেমনি আপনি একটি সুন্দর পরিবেশে বসবাস করার জন্য উপযোগী একটি বাড়ি তৈরি করতে পারেন।
স্বাস্থ্য সুরক্ষায় গাছের কোন বিকল্প নেই। সুন্দর মনের জন্য ফুল পরোক্ষভাবে হল ভূমিকা পালন করছে।

Write A Comment

Pin